৩১৩ বদরী সদস্য

0
892

৩১৩ বদরী সদস্য

বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগেও ইসলামের প্রচার বা দাওয়াতী অভিযান থেমে নেই। মুখথোবরে পড়েনি এর সেবা, কাজকর্ম বা প্রসারতা। যুগের সাথে তাল মেলাতে ইসলামের মূল ধারাকে অটুট রেখে শুধুমাত্র ইসলামিক সেবাকে মানুষের দোড়গোড়ায় পৌছে দিতে একান্ত ব্যক্তিগত উদ্যোগে আল্লাহ ও রাসূল (স:) এর সন্তুষ্টির উদ্দেশ্যে ইসলামিক কল সেন্টারের যাত্রা। প্রতিষ্ঠালগ্ন থেকে এই কল সেন্টারটি ইসলাম ও মুসলিম জাতির আত্মমর্যাদাবোধ, জাতিসত্ত্বা ও চেতনাকে জাগ্রত রাখার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশ-বিদেশের প্রসিদ্ধ প্রতিষ্ঠান থেকে ডিগ্রী প্রাপ্ত, সুদক্ষ, যোগ্য, আদর্শবান একঝাঁক মুফতিয়ানে কেরাম রয়েছেন এর কর্ম সম্পাদনায়। মুসলিম উম্মাহের দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় বিধি-বিধান, মাসয়ালা মাসায়েল কুরআন সুন্নাহের আলোকে ২৪ ঘন্টা আঞ্জাম দেয়াই ইসলামিক কল সেন্টারের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য। ফলশ্রুতিতে প্রতিনিয়তই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দোয়া, প্রসংশা ও কৃতজ্ঞতা বার্তা পেয়ে সিক্ত এ প্রতিষ্ঠানটির ব্যয়ভার একক ব্যক্তির পক্ষে দীর্ঘ দিন চালিয়ে যাওয়া কষ্টসাধ্য। অথচ এ গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানটি দ্বীনের স্বার্থে কায়েম রাখা আমাদের সকলের ঈমানী দায়িত্ব। কাজেই পরিচালক ও সংশ্লিষ্টদের পক্ষ থেকে ঐতিহাসিক বরকতময় আসহাবে বদরের সংখ্যানুযায়ী ৩১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

ইতিহাস সাক্ষী ৩১৩ বদরী সদস্য যুগে যুগে মুমিনের হৃদয়ে প্রেরণা যুগিয়েছে। ৩১৩ সংখ্যা শুধু কিংবদন্তিই নয়, বরং এক বিস্ময়কর ইতিহাস ও বটে। সেই ৩১৩ জনের মহিমা গেয়েছে পবিত্র কুরআনের বহু আয়াত ও রাসূল (সঃ) এর পবিত্র জবান নিসৃত অসংখ্য হাদীস। এছাড়াও ৩১৩ সংখ্যার সংক্ষিপ্ত তাত্ত্বিক ইাতহাস হলো-
০১. আল্লাহ্ তায়ালার প্রেরিত রাসূলগনের সংখ্যা ছিলো ৩১৩।
০২. হযরত ইব্রাহীম (আঃ) কর্তৃক হযরত লুত (আঃ) কে উদ্ধারে সহগামীদের সংখ্যা ৩১৩।
০৩. আসহাবে তালূত ছিলো ৩১৩ জন।
০৪. ইমাম মাহাদী (আঃ) এর বাহিনী হবে ৩১৩ জন।
০৫. ঐতিহাসিক আসহাবে বদর সংখ্যা ছিল ৩১৩ জন।
০৬. আউলিয়া দরবেশগণের বরকতপূর্ন সংখ্যা হলো ৩১৩জন।

ইতিহাসের সোনালী পাতায় ছাপা রয়েছে বরকতময় ৩১৩টি নাম। এই ৩১৩ সংখ্যার ইতিহাস একটি যুগান্তকারী ইতিহাস। এ সংখ্যার একদিকে যেমন হয়েছে একটি উজ্জ্বল ইতিহাস, তেমনী এর ভিতরে রয়েছে মুমিন হৃদয়ের প্রেরণা। বলাবাহুল্য ইসলামিক কল সেন্টার হতে চায় গনমানুষের জানার এবং জানানোর প্রাণ কেন্দ্র।

তাই আমরা আশাবাদী ঈমানী চেতনায় উদ্বুদ্ধ দ্বীন দরদী ভাই-বোনেরা ইসলামিক কল সেন্টারের ৩১৩ বদরী সদস্যে অন্তর্ভুক্ত হবেন এবং এর লক্ষ্য-উদ্দেশ্যকে বাস্তবায়ন ও বেগবান করতে এগিয়ে আসবেন। সৎ ও কল্যানকর কাজের সহযোগি হবেন। আল্লাহ আমাদের সকলের সহায় হোন।

 
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিঃ, চলতি হিসাবঃ ইসলামিক কল সেন্টার, চলতি হিসাব নং ২০০১, এলিফ্যান্ট রোড শাখা।
ব্র্যাক ব্যাংক লিঃ, চলতি হিসাবঃ ইসলামিক কল সেন্টার, চলতি হিসাব নং ১৫৩৫-২০২৪-২৮৬৪-৪০০১, এলিফ্যান্ট রোড শাখা।
বাংলাদেশ মোবাইল ব্যাংকিং বিকাশ নং ০১৭৬৮-১২১-১২১
 
সদস্য হবার জন্য আজই রেজিষ্ট্রেশন করুন।
অথবা যোগযোগ করুনঃ Email: [email protected], Skype: emediabd
 
কুরআন-হাদীসের আলোকে দৈনন্দিন জীবনের মাস্আলা-মাসাইল
জানতে ২৪ ঘন্টা কল করুনঃ
ইসলামিক কল সেন্টার
বাংলাদেশ থেকে +88-09611-100-200
বিদেশ থেকে +88-01768-121-121
Skype: IslamicCallCenter
(Only 1 Skype ID)
অভিজ্ঞ মুফতিগণ ২৪ ঘন্টা উত্তর প্রদান করেন।
 

একটি অলাভজনক সেবামূলক সংস্থা।